সাতক্ষীরা

যশোরেশ্বরী কালী মন্দিরে নরেন্দ্র মোদীর দেওয়া সোনার মুকুট চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১০ অক্টোবর ২০২৪

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর যশোরেশ্বরী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া প্রতিমার মাথার সোনার মুকুট চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ২টা ৪৭ মিনিট থেকে ২টা ৫০ মিনিটের মধ্যে এ ঘটনা ঘটে বলে মন্দির কমিটির দাবি।

চুরির ঘটনার পর মন্দিরের সিসি ক্যামেরার ফুটেছে এক যুবককে ওই মুকুট ছিনিয়ে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা গেছে।

jagonews24

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো দুপুরে মন্দিরে একটি মানতের অন্নপ্রাশনের পূজা শেষে পুরোহিত দিলীপ কুমার ব্যানার্জি মন্দিরের সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকারের কাছে মন্দিরের চাবি দিয়ে বাড়িতে যান। এসময় মন্দির প্রাঙ্গণে সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকারসহ বিভিন্ন স্থান থেকে আসা ভক্তরা উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া প্রতিমার মাথার মুকুট চুরির ঘটনা ঘটে।

সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকার বলেন, ‘পুরোহিত আমার কাছে চাবি রেখে যাওয়ার পর পূজার কাজে ব্যবহৃত বাসনপত্র ধোয়ার জন্য আমি অসাবধানতাবশত মন্দিরের দরজা খোলা রেখে পাশের টিউবওয়েলে যাই। পরে সেখান থেকে ১-২ মিনিট পরে এসে দেখি মায়ের মাথার মুকুটটি নেই। পরে আমি মন্দিরে থাকা সবাইকে বিষয়টি জানাই।’

jagonews24

এ বিষয়ে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান বলেন, প্রতিমার মাথার সোনার মুকুট চুরির ঘটনায় সিসিটিভির ফুটেজ চেক করাসহ তদন্ত চলছে।

আহসানুর রহমান রাজীব/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।