আটক অর্ধশত জেলে

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে নিহত, গুলিবিদ্ধ ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১০ অক্টোবর ২০২৪
উদ্ধার ১১ জেলে বর্তমানে কোস্টগার্ডের তত্ত্বাবধানে। পাশে নিহত ব্যক্তির মরদেহ

বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের অদূরে মিয়ানমার নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশি এক জেলে নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও দুজন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

নিহত জেলের নাম ওসমান গণি (৩২)। তিনি টেকনাফের শাহপরীর দ্বীপ কোনাপাড়ার মৃত বাচা মিয়ার ছেলে।

আহতরা হলেন স্থানীয় সুলতান আহমেদের ছেলে মোহাম্মদ রাজু ও শফি উল্লাহর ছেলে মোহাম্মদ রফিক।

স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও আদনান চৌধুরী জানান, বুধবার (৯ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে সেন্টমার্টিন দ্বীপ ও মিয়ানমারের মধ্যবর্তী বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে মাছ ধরার ট্রলার লক্ষ্য করে মিয়ানমারের নৌবাহিনী। এসময় ছয়টি ট্রলারের ৫০-৬০ জন জেলেকে তারা আটক করেন। গুলিতে জেলে ওসমান গণি নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও দুজন।

তিনি আরও বলেন, আজ সকালে জেলেদের পরিবারের সদস্যরা বিষয়টি আমাকে জানান। পরে জানতে পেরেছি দুপুর ১২টার দিকে মিয়ানমার নৌবাহিনী বাংলাদেশ কোস্টগার্ডের কাছে একটি ট্রলারসহ জেলেদের হস্তান্তর করেছে। বর্তমানে একটি ট্রলার ও নিহত ব্যক্তির মরদেহসহ ১১ জন জেলে নিয়ে কোস্টগার্ড শাহপরীর দ্বীপ জেটিতে পৌঁছেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, মিয়ানমার কর্তৃপক্ষ বাকি পাঁচটি ট্রলারসহ বাকি জেলেদের ছেড়ে দেয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান ইউএনও।

সায়ীদ আলমগীর/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।