চাঁদপুরে ইলিশের দামে রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১০ অক্টোবর ২০২৪

চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে ইলিশের দামে রেকর্ড হয়েছে। প্রতি কেজি ইলিশের দাম ৫০০-৬০০ টাকা বেড়েছে। চাঁদপুরের ইতিহাসে এমন দাম আগে হয়নি বলে জানান ব্যবসায়ী ও ক্রেতারা।

এদিকে ইলিশের ভরা মৌসুমেও চাঁদপুরের পদ্মা-মেঘনায় জেলেদের জালে ধরা পড়ছে না কাঙ্ক্ষিত ইলিশ। যার কারণে কয়েকদিন ধরে দেশের অন্যতম বৃহৎ ইলিশের খুচরা ও পাইকারি বাজার বড়স্টেশন মাছঘাটে কমেছে ইলিশের সরবরাহ। আগে মাছঘাটে প্রতিদিন ৫০০-৭০০ মণ ইলিশ সরবরাহ হলেও বর্তমানে ইলিশ সরবরাহ হচ্ছে ১০০ মণের কম। যে কারণে একলাফে ইলিশের দাম কেজিতে বেড়েছে ৫০০-৬০০ টাকা।

বর্তমানে চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ২ হাজার ৪শ থেকে ২ হাজার ৫শ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ১ হাজার ৭শ থেকে ১ হাজার ৮শ টাকা। এছাড়া এক কেজির বেশি ওজনের ইলিশের দাম ২ হাজার ৮শ টাকা থেকে তিন হাজার টাকায় বিক্রি হচ্ছে। ইলিশে এই আগুন দামে ক্ষুব্ধ ক্রেতারা।

ইলিশ ক্রেতা ইকবাল বলেন, চাঁদপুরে মাছঘাটে ইলিশের এমন দাম আগে আর দেখিনি। আমি নিজেও অনলাইনে বিক্রি করার জন্য কিনি। কিন্তু এখন প্রেক্ষাপট ভিন্ন। এত দামে ইলিশ কেনা সম্ভব হচ্ছে না।

ইলিশ ব্যবসায়ী কামাল হোসেন বলেন, মাছঘাটে ইলিশের সরবরাহ অনেক কমেছে। চাহিদা অনুযায়ী ইলিশ নেই। যে কারণে দামও বেশি। কেজিতে বেড়েছে ৫০০-৬০০ টাকা। দীর্ঘদিন ব্যবসা করছি এমন পরিস্থিতি হয়নি। এ সময় ক্রেতা থাকার কথা অনেক। কিন্তু দামের কারণে ক্রেতাও নেই।

চাঁদপুর মৎস্য বণিক সমিতির সভাপতি আব্দুল বারি মানিক জমাদার বলেন, ১৩ অক্টোবর থেকে মাছঘাটে সব ধরনের মাছ বিক্রি নিষিদ্ধ। এখন কর্মব্যস্ততা বেশি থাকার কথা থাকলেও ইলিশ কম। এ কারণে দামও রেকর্ড হয়েছে।

শরীফুল ইসলাম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।