সংবাদ সম্মেলন ডেকে পদত্যাগ করা সেই আ’লীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০১:২২ পিএম, ১০ অক্টোবর ২০২৪

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শমেস উদ্দিন বাবু (৫৫)। শেখ হাসিনা সরকারের পতনের পর তিনি তার দলীয় পদ থেকে পদত্যাগ করেন।

সবশেষ বুধবার (৯ অক্টোবর) রাতে বামনডাঙ্গা স্টেশন এলাকার একটি চা দোকান থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শমেস উদ্দিন বাবু বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ গ্রামের মৃত ওসমান মণ্ডলের ছেলে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে জাগো নিউজকে গাইবান্ধা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বুলবুল ইসলাম বলেন, বুধবার রাতে গোপন খবরে অভিযান চালিয়ে বামনডাঙ্গা স্টেশন এলাকা থেকে শমেস উদ্দিন বাবুকে আটক করা হয়।

গ্রেফতার শমেস উদ্দিন বাবু গাইবান্ধা জেলা বিএনপির কার্যালয়ে হামলা-ভাঙচুর ও আগুনের ঘটনায় জড়িত বলে অভিযোগ আছে। এ ঘটনায় ২৬ আগস্ট সদর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করেন বিএনপি নেতা আব্দুল হাই সরকার। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে সদর থানায় হস্তান্তর করা হয়।

এদিকে ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা আত্মগোপনে চলে যান। কিন্তু এই নেতা ২৭ আগস্ট নিজ বাড়িতে সাংবাদিকদের ডেকে আওয়ামী লীগের সদস্য ও সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। অসুস্থতার কারণ দেখিয়ে স্বেচ্ছায় অব্যাহতি নিয়ে সেসময় একটি ঘোষণাপত্রেও সই করেন তিনি।

আওয়ামী লীগের প্রভাবশালী এই নেতা দলীয় প্রতিকে ২০২১ সালে বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

এ এইচ শামীম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।