বাজারে টাকা তোলা নিয়ে তৃতীয় লিঙ্গের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১২

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১০ অক্টোবর ২০২৪

টাকা সংগ্রহ নিয়ে আধিপত্য বিস্তারের জের ধরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার সীমান্ত এলাকায় তৃতীয় লিঙ্গের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দু’পক্ষের কমপক্ষে ১২ জন আহত হয়েছেন।

বুধবার (০৯ অক্টোবর) বিকেলে কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের সীমান্তে ও রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের কলিঙ্গা বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলায় বসবাসকারী তৃতীয় লিঙ্গের একটি দল বুধবার বিকেলে চাঁদা তোলার জন্য পার্শ্ববর্তী রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের কলিঙ্গা বাজার এলাকায় যায়। এ সময় ওই উপজেলায় বসবাসকারী তৃতীয় লিঙ্গের একটি দলের নেতা কাজলী ও খাইরুনের নেতৃত্বে কালীগঞ্জে বসবাসকারী হিজড়াদের ওপর অতর্কিত হামলা করেন। এতে দু’পক্ষের সংঘর্ষ বাধে। এ সময় ১২ জন আহত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক কলিঙ্গা বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, কালীগঞ্জ উপজেলার রাত্রী হিজড়া গ্রুপ ও রূপগঞ্জ উপজেলার কাজলী হিজড়া গ্রুপের মধ্যে বাজারের টাকা তোলাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়।

ব্যবসায়ীরা বলেন, এদের যন্ত্রণায় আমরা খুবই বিরক্ত। বিষয়টি নিয়ে প্রশাসন যদি একটু নজর দেয়, তাহলে হয়তো আমরা ব্যবসায়ীরা একটু ভালোভাবে ব্যবসা করতে পারবো।

কালীগঞ্জ থানার ভোরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন বলেন, এ ব্যাপারে কোনো অভিযোগ নিয়ে কেউ থানায় আসেনি।

আব্দুর রহমান আরমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।