বাংলাদেশি ৫ জেলেকে ফেরত দিয়েছে আরাকান আর্মি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

কক্সবাজারের টেকনাফ থেকে ধরে নেওয়া পাঁচ জেলেকে ফেরত দিয়েছে আরাকান আর্মি । বুধবার (৯ অক্টোবর) বেলা ২টার দিকে নাফনদী হয়ে টেকনাফ জেটিঘাট দিয়ে তাদের ফেরত আনা হয়।

তারা হলেন, টেকনাফের শাহপরীর দ্বীপের আব্দুর রহিমের ছেলে মো. আলম (২২), আব্দুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩) ও মো.সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে মো. বোরহান উদ্দিন (১৯) এবং খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মি পাঁচ জেলেকে বিজিবির কাছে হস্তান্তর করেছে। পরে নাফ নদী দিয়ে বিজিবির সদস্যরা দুপুর দেড়টার দিকে টেকনাফ জেটিঘাট দিয়ে তাদের ফেরত নিয়ে আসেন।

এর আগে সোমবার বিকেলে টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া এলাকা দিয়ে বাংলাদেশি ৫ জেলে একটি ট্রলারযোগে মাছ ধরতে নাফ নদীতে যায়। জেলেরা মাছ ধরতে ধরতে গিয়ে মিয়ানমারের জলসীমা কাইং চং এলাকায় ঢুকে পড়ে। এসময় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি অবৈধ অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ বাংলাদেশি পাঁচ জেলেকে আটক করে নিয়ে যায়।

২০১৭ সালের রোহিঙ্গা অনুপ্রবেশের ঘটনার পর থেকে নাফ নদীতে মাছ ধরা নিষেধ করা আছে। তথাপিও বাংলাদেশের জেলেরা আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রায় সময় নাফ নদীতে মাছ ধরতে যায়। এ বিষয়ে সতর্ক থাকার জন্য বিজিবির পক্ষ সবাইকে অনুরোধ করা হয়েছে।

আরএইচ/এসএএল/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।