গাজীপুরে বিএনপি নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

গাজীপুরের শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকিরের ভয়ে বাড়ি ছাড়া একটি পরিবার। বুধবার (৯ অক্টোবর) দুপুরে গাজীপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

এ ছাড়া তার বিরুদ্ধে বালুর ঘাট দখল, জমিদখল, চাঁদাবাজি, মসজিদ-মাদরাসা, স্কুল-কলেজের সভাপতি হয়ে চাঁদাবাজির অভিযোগও আনা হয়েছে। এ ঘটনায় বিএনপির মহাসচিব, জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মোস্তাকিম হোসেন হিমেল ফকির বলেন, আমার বাড়ি শ্রীপুর উপজেলার বরমীতে। গত ৩০ সেপ্টেম্বর দুপুরে আমিসহ আব্দুল জব্বার ফকিরের ছেলে মোস্তফা ফকির জমি সংক্রান্ত কাজে বরমী ভূমি অফিসে যাই। এসময় বিএনপি নেতা শাহজাহান ফকির ও তার দুই ভাই এবং তার ছেলে পাপেল ফকির হঠাৎ আমাদের ওপর আক্রমণ করে। তারা আব্দুল জব্বার ফকিরের ছেলে মোস্তফা ফকিরকে বেধড়ক মারধর করে। আমরা প্রতিবাদ করলে শাহজাহান ফকির তার ছেলে এবং তার ভাতিজা মহসিন ফকির, অপু ফকির, পায়েল ফকির, ওদের সন্ত্রাসী বাহিনীর দ্বারা দেশীয় অস্ত্র দিয়ে আমার বাসায় ভাঙচুর ও হামলা চালায়। পরদিন সকালে আমার বাজারের দোকানগুলো দখল করে। এরপর তারা আমার পরিবারের সদস্যের হত্যার হুমকি দেয়। ফেরার পথে বলে যান যদি বরমীতে থাকি তাহলে কুপিয়ে হত্যা করবে। এরপর থেকে ভয়ে আমরা বাড়ি ফিরতে পারছি না।

তিনি আরও বলেন, আমরা শাহজাহান ফকিরের রাজনৈতিক ক্ষমতা এবং সন্ত্রাসী তাণ্ডবের কারণে গৃহহীন হয়ে পড়েছি এবং শাহজাহান ফকিরের এমন নির্লজ্জ আচরণে স্পষ্ট যে, লোভী ও দুর্বৃত্ত নেতারা কখনো জনগণের কল্যাণের জন্য কাজ করতে পারে না। শাহজাহান ফকির আমার থেকে ২০১৮ সালে আমার কাছ থেকে দশ লাখ টাকা ধার নিয়েছে সেটির প্রমাণ থাকলেও টাকা ফেরত দেয় না। এখন নতুন করে আমাদের পৈত্তিক সম্পত্তি দখল করে ভরাট করছে কিন্তু কিছুই করতে পারছি না। আমার পরিবারসহ পুরো বরমীবাসী তার সন্ত্রাসী কার্যক্রম ও অত্যাচারে অতিষ্ঠ। তার এসব অপকর্মের তথ্য লিখিত আকারে বিএনপি শীর্ষ নেতাদের কাছে পাঠিয়েছি। আমি ও আমার পরিবার বাড়িতে ফিরতে চাই।

গাজীপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি রেজাউল বারী বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ শামসুল হক রিপনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

এ ব্যাপারে শাহজাহান ফকির তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো চাঁদাবাজি ও দখলবাজির সঙ্গে জড়িত নই। অভিযোগকারীদের সঙ্গে আমার জমি সংক্রান্ত কোনো বিরোধ নেই। আমি কাউকে বাড়ি ছাড়া করিনি।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।