২৬ ঘণ্টা পর বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিলো বিএসএফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:০২ পিএম, ০৮ অক্টোবর ২০২৪
পতাকা বৈঠক শেষে বিএসএফের কাছ থেকে মরদেহ বুঝে নেয় বিজিবি

কুমিল্লা সীমান্তে গুলি করে হত্যার ২৬ ঘণ্টা পর বাংলাদেশি যুবক কামাল হোসেনের (৩৩) মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লার বিবির বাজার সীমান্তে মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়। রাত ৯টার দিকে মরদেহ বুঝে নেয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি-১০ কুমিল্লার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ইফতেখার হোসেন রাত পৌনে ১০টায় জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার যশপুর বিজিবি ক্যাম্প সংলগ্ন পাহাড়পুর সীমান্তে কামাল হোসেনকে গুলি করে হত্যা করে বিএসএফ। পরে তারা ভারতীয় একটি অ্যাম্বুলেন্সে করে কামালের মরদেহ তুলে নিয়ে যায়। নিহত কামাল হোসেন উপজেলার কুড়িয়াপাড়া গ্রামের ইদু মিয়ার ছেলে।

লেফটেন্যান্ট কর্নেল মো. ইফতেখার হোসেন বলেন, কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত কামালের মরদেহ পতাকা বৈঠক শেষে রাত ৯টার দিকে বিএসএফের কাছ থেকে বুঝে নিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় ১০ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আরাফাতসহ বিজিবির এক প্রতিনিধিদল এবং থানা পুলিশ উপস্থিত ছিল। পরে সব আনুষ্ঠানিকতা শেষে কামাল হোসেনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

জাহিদ পাটোয়ারী/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।