৭ হাজারে বিক্রি হলো এক ইলিশ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ০৮ অক্টোবর ২০২৪
ইলিশটির ওজন দুই কেজি ২৮০ গ্রাম

পটুয়াখালীর কলাপাড়ায় এক জেলের জালে ধরা পড়েছে দুই কেজি ২৮০ গ্রাম ওজনের একটি ইলিশ। পরে এটি ছয় হাজার ৮৪০ টাকায় বিক্রি করা হয়।

বঙ্গোপসাগরের চর বিজয় সংলগ্ন হাইরের চর এলাকা থেকে আলমাছ মাঝি নামের এক জেলের জালে ইলিশটি ধরা পড়ে। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে কুয়াকাটা মেয়র বাজারে নিয়ে এলে মাছটি কিনে নেন হাসান নামের এক ব্যবসায়ী।

আলমাছ মাঝি জানান, ইলিশটি পেয়ে তিনি কুয়াকাটা মেয়র বাজারে মনি ফিশ মৎস্য আড়তে বিক্রি করতে নিয়ে আসেন। পরে ডাকের মাধ্যমে সর্বোচ্চ ছয় হাজার ৮৪০ টাকায় মাছটি বিক্রি হয়।

৭ হাজারে বিক্রি হলো এক ইলিশ

তিনি বলেন, সাগরে ইলিশ কম পাওয়া যাচ্ছে। তবে অল্প হলেও এখন জেলেদের জালে বড় আকারের ইলিশ কমবেশি পাওয়া যায়। তবে এবছর এত বড় মাছ এই এলাকায় আর কেউ পাননি।

ডাকের মাধ্যমে মাছটি ক্রয় করা প্রতিষ্ঠান ফিশ ভ্যালির পরিচালক মো. হাসান বলেন, ‘আমরা এই বাজারে সচরাচর এত বড় ইলিশ পাই না। আশা করছি এটি ঢাকায় পাঠালে ভালো দামে বিক্রি করতে পারবো।’

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, বড় ইলিশ জেলেদের জন্য সুখবর বয়ে আনে। এখন প্রায়ই গভীর সমুদ্রের পাশাপাশি উপকূলের জেলেরাও বড় ইলিশ পাচ্ছেন। বছরে সরকারের দুবার ইলিশ ধরার নিষেধাজ্ঞার সুফল বলতে পারি এটা।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।