ছয়দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ০৮ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে আগামীকাল বুধবার (৯ অক্টোবর) থেকে ছয়দিন বন্ধ থাকবে দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। উভয় দেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে পূজার ছুটিতে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট ভিসাধারীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন বলে জানান বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী।

স্থলবন্দর সূত্র জানায়, পশ্চিমবঙ্গের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সঙ্গে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রুপসহ উভয় দেশের ব্যবসায়ীদের আলোচনার মাধ্যমে বুধবার থেকে সোমবার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। আগামী ১৫ অক্টোবর থেকে আবারো সচল হবে এই শুল্ক স্টেশনটি।

বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সঙ্গে ভারত, নেপাল এবং ভুটানের বিভিন্ন প্রকার পণ্য আনা নেওয়া হয়ে থাকে।

বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের আহ্বায়ক রেজাউল করিম শাহিন বলেন, ৯ অক্টোবর থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক ৯ অক্টোবর থেকে ছয়দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সফিকুল আলম/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।