ময়মনসিংহে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

অতিবৃষ্টি ও ভারত থেকে আসা ঢলে বন্যাকবলিত ময়মনসিংহের সীমান্তবর্তী ধোবাউড়া উপজেলা পরিদর্শন করেছে সেনাবাহিনী। এসময় দুর্গম এলাকার পানিবন্দি পরিবারগুলোতে ত্রাণ বিতরণ করেন তারা।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে উপজেলার পোড়াকান্দুলিয়া ইউনিয়নের রাউতি ও বতিহালা গ্রামে এই ত্রাণ বিতরণ করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল লেনিনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ত্রাণ বিতরণ করে।

ময়মনসিংহে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

এরআগে হালুয়াঘাট উপজেলার ধুরাইল ও কৈচাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে সেনাবাহিনীর সদস্যরা পানিবন্দি নারী ও শিশুদের উদ্ধার কার্যক্রম পরিচালনা করেছেন। এরই ধারাবাহিকতায় আজ ধোবাউড়া উপজেলার দুর্গত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ করা হয়। আগামীকালও দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম চলবে বলে জানা গেছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ধোবাউড়া উপজেলার পোড়াকান্দুলিয়া, বাঘবেড়, সদর ও গোয়াতলা চার ইউনিয়নের প্রায় সাড়ে ৯ হাজার পরিবারের অর্ধলাখ মানুষ পানিবন্দি। তবে উপজেলার অন্য তিনটি ইউনিয়নে বন্যার পানি এরইমধ্যে কমতে শুরু করেছে। বন্যায় ১১ হাজার হেক্টর ফসল, ৩৩ কোটি টাকার মাছ এবং ১৪ কিলোমিটার পাকা সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ময়মনসিংহে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত শারমিন বলেন, বন্যাদুর্গতদের মধ্যে সরকারি এবং বেসরকারি উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান আছে। আশা করছি দ্রুত বন্যা পরিস্থিতির উন্নতি হবে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।