বিএনপি নেতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:১১ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

সিরাজগঞ্জের তাড়াশে এক বিএনপির নেতাসহ তিনজনের নামে চাঁদাবাজির মামলা হয়েছে। তাড়াশ থানা আমলি আদালতে মামলাটি করেছেন আব্দুল গাফফার নামের এক ভুক্তভোগী।

আদালত মামলাটি আমলে নিয়ে তা এফআইআর হিসেবে গ্রহণ করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন। মামলার বাদী একই উপজেলার দামড়া গ্রামের মৃত আবেদ আলীর ছেলে।

মামলার আসামিরা হলেন তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক (৫৬), বিএনপিকর্মী আব্দুল লতিফ (৫৪) ও আবু সাঈদ (৫০)।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ জেলা জজ আদালতের আইনজীবি হাদীউজ্জামান সেখ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জাগো নিউজকে জানান, আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আরজিতে বাদী আব্দুল গাফফার উল্লেখ করেন, আসামিরা তার ছেলের কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন। একপর্যায়ে সঙ্গে থাকা নগদ দুই লাখ টাকা কেড়ে নিয়ে তিনটি অলিখিত নন জুডিসিয়াল স্ট্যাম্পে জোরপূর্বক সই নেন।

বাদী আব্দুল গাফফার বলেন, প্রধান আসামি ওয়ার্ড বিএনপির নেতা। এজন্য তার বিচার স্থানীয় মুরুব্বিরা দিতে পারেননি। তাই সঠিক বিচারের জন্য আদালতে মামলা করেছি।

অভিযোগের বিষয়ে জানতে তালম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের ফোনে কল করা হলে তা পাওয়া যায়। এ কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এম এ মালেক/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।