বেশি দামে ডিম বিক্রি, ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

কিশোরগঞ্জে বেশি দামে ডিম বিক্রি করায় ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৭ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ সদর ও কটিয়াদী উপজেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জ অফিস জানায়, সোমবার ডিম, ব্রয়লার মুরগি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়, প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক নির্ধারিত মূল্য অপেক্ষা করে পণ্য বিক্রি হচ্ছে। ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করা, মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে সদর উপজেলার বিন্নাটি বাজারের আল মদিনা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা ও কটিয়াদী উপজেলার আচমমিতা মায়ের দোয়া ডিমের আড়তকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

তিনি বলেন, নির্ধারিত দামে ডিম বিক্রি না করার কারণেই তাদের এই জরিমানা করা হয়েছে। ভোক্তা পর্যায়ে নিত্যপণ্যের দাম সহনীয় রাখাসহ অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙতে অভিযানের মাধ্যমে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

এসকে রাসেল/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।