শাশুড়িকে হত্যার পর বাক্সে ভরলেন পুত্রবধূ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:৩১ এএম, ০৭ অক্টোবর ২০২৪

শাশুড়িকে হত্যা করে দিনভর বাক্সে লুকিয়ে রাখার অভিযোগ উঠেছে এক পুত্রবধূর বিরুদ্ধে। পরে প্রতিবেশীরা মরদেহ দেখতে পেয়ে পুত্রবধূ ও তার মাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

রোববার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার ১নং ওয়ার্ডের নয়াডিঙ্গী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত হায়াতুন নেসা (৬০) ওই গ্রামের মৃত মাহমুদ কাজীর স্ত্রী। পুত্রবধূ রুনা বেগম (২৮) ও তার মা বর্তমানে পুলিশ হেফাজতে আছেন।

হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানান, হায়াতুন নেসার একমাত্র ছেলে কাজী খালেক সৌদি আরব প্রবাসী। একতলা বাড়িতে বউ-শাশুড়ি বসবাস করতেন। কিন্তু পুত্রবধূ-শাশুড়ির মধ্যে তেমন বনিবনা হতো না। প্রায়ই ঝগড়া বিবাদ লেগেই থাকতো। এরই ধারাবাহিকতায় সকালে বা দিনের যেকোনো সময় শাশুড়িকে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ স্টিলের বাক্সে লুকিয়ে রাখেন পুত্রবধূ। দুপুরের দিকে ঘরে তালা দিয়ে পুত্রবধূ বাবার বাড়িতে চলে যান। সন্ধ্যার দিকে তার মাকে সঙ্গে নিয়ে বাড়িতে ফেরেন।

এ সময় প্রতিবেশীরা তার কাছে শাশুড়ির খোঁজ জানতে চাইলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলেন। বিষয়টি প্রতিবেশীদের সন্দেহ হলে তারা ঘরে গিয়ে স্টিলের বাক্সের ভেতর মরদেহ দেখতে পান। পরে পুত্রবধূ ও তার মাকে আটক করে পুলিশে খবর দেন স্থানীয়রা।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুত্রবধূ ও তার মাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে মনে হয়েছে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বি.এম খোরশেদ/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।