বন্যায় শেরপুরে ২৪২ প্রাথমিক বিদ্যালয় বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ০৬ অক্টোবর ২০২৪

টানা বর্ষণ আর ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের পাঁচটি উপজেলার ২৮টি ইউনিয়নে বন্যা দেখা দিয়েছে। ভেঙে গেছে কয়েকটি নদীর পাড়। প্লাবিত হয়েছে দুই শতাধিক গ্রাম। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দেড়লাখ মানুষ। এ অবস্থায় ২৪২টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) পানি বাড়ার পর থেকে ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র ঘোষণা করে স্থানীয় প্রশাসন। জেলায় প্রাথমিক বিদ্যালয় সংখ্যা ৭৪১টি। এরমধ্যে বন্যাকবলিত ৩০১টি বিদ্যালয়। এরমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে ২৪২টি প্রাথমিক বিদ্যালয়। আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে ৫৯টি প্রাথমিক বিদ্যালয়।

বন্যায় শেরপুরে ২৪২ প্রাথমিক বিদ্যালয় বন্ধ

বেশি বন্যাকবলিত হয়েছে নালিতাবাড়ী উপজেলা। ১২টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ১২১টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১১৯টি বন্ধ রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ বলেন, বন্যা পরিস্থিতি একটি প্রাকৃতিক দুর্যোগ। এখানে আমাদের কোনো হাত নেই। যেসব প্রাথমিক বিদ্যালয়ে পানি উঠেছে, সেগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। স্কুলের ভেতরে পানি না উঠলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে।

ইমরান হাসান রাব্বী/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।