চড়ুইয়ের কিচিরমিচিরে মুখরিত এলাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

চড়ুইয়ের কিচিরমিচির শব্দে মুখরিত হয়ে ওঠে দিনাজপুরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকা। সেখানকার বকুল, বট, আমগাছসহ বৈদ্যুতিক তারে বিকেল হলে ঝাঁকে ঝাঁকে পাখি বসে। শুরু হয় পাখিদের কলকাকলি। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে পাখিদের আনাগোনা।

বাসস্ট্যান্ড এলাকার ব্যবসায়ী মো. ফজলুর রহমান জানান, সারাদিন যখন পাখিগুলো থাকে না তখন মনে হয় কী যেন নেই। বিকেলে যখন পাখির কিচিরমিচির শব্দ শুনি তখন মন প্রশান্ত হয়ে যায়। মাঝে মাঝে বাচ্চাদের পাখি দেখতে নিয়ে আসি।

jagonews24

রনি কুমার দাস নামের আরেক ব্যবসায়ী বলেন, কয়েক বছর ধরে পাখিগুলো দেখছি। প্রতিদিন বিকেলে ফুলবাড়ী স্ট্যান্ড এলাকার বিভিন্ন গাছ ও তারে বসে। তাদের কিচিরমিচির শব্দে মনটা ভরে যায়। অনেকে পাখি দেখে এখানে দাঁড়িয়ে যান।

jagonews24

পাখি দেখতে আসা সাকিব হোসেন নামে এক শিক্ষার্থী বলেন, কলেজের পাশে হওয়ায় প্রায় প্রতিদিন পাখি দেখতে আসি। তাদের কিচিরমিচির শব্দে এলাকাটি মুখর হয়ে ওঠে।

এমদাদুল হক মিলন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।