ফয়জুল করীম

বাংলাদেশকে এগিয়ে নিতে ইসলামি অর্থনীতি বাস্তবায়ন করতে হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হলে ইসলামি অর্থনীতি বাস্তবায়ন করতে হবে। ইসলামি অর্থনীতি বাস্তবায়ন করলে দেশের প্রত্যেকটা গরিব দারিদ্র্যসীমার ওপরে চলে যাবে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সৈয়দ ফয়জুল করীম বলেন, বাংলাদেশে যে অর্থনৈতিক ব্যবস্থা আছে এই ব্যবস্থায় ধনী আরও ধনী হবে, গরিব আরও গরিব হবে। যার টাকা আছে সে ব্যাংকে গেলে টাকা পায়, যার টাকা নেই সে পায় না। গরিবের মরগেজ লাগে। এভাবে চলতে থাকলে কেয়ামতের আগ পর্যন্ত কোনো গরিব ধনী হবে না। এই অর্থনীতি দিয়ে বাংলাদেশের উন্নতি সম্ভব নয়।

১৪ লক্ষ কোটি টাকা বাংলাদেশ থেকে পাচার হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, ‘ইসলাম থাকলে এক লাখ টাকাও পাচার হতে পারতো না। ১৪ লক্ষ কোটি টাকা যদি গরিবদের মাঝে বণ্টন করা হতো, ইন্ডাস্ট্রি করা হতো, রিকশাওয়ালাদের রিকশা কিনে দেওয়া হতো, কৃষকদের দেওয়া হতো, শ্রমিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হতো তাহলে বাংলাদেশে একটা গরিব থাকতো না।’

ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সেক্রেটারি সুলাইমান আহমদের পরিচালনায় গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি ইউনুফ আহমাদ মানসুর।

ওমর ফারুক নাঈম/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।