ময়মনসিংহে হত্যা মামলায় আ’লীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রেদোয়ার হোসেন সাগর হত্যা মামলায় মহানগর আওয়ামী লীগের সদস্য মাহাবুবুর রহমানকে (৫৮) গ্রেফতার করেছে র‍্যাব। তিনি জেলা মোটর মালিক সমিতির মহাসচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম-সম্পাদক।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর আড়াইটায় ময়মনসিংহ র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. সামসুজ্জামান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (২ অক্টোবর) দিবাগত মধ্যরাতে নগরীর সানকিপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব জানায়, ৪ আগস্ট সারাদেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ময়মনসিংহের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আন্দোলনে অংশ নেয়। আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর অতর্কিত হামলা চালান ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান।

১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। তিনি ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে ও ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করে একটি মামলা করেন।

ময়মনসিংহ কেতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রেদোয়ান হোসেন সাগর হত্যা মামলায় মাহাবুবুর রহমানকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।