বিক্ষোভে না আসায় এক কারখানার শ্রমিকদের অন্য কারখানায় হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

গাজীপুর মহানগরীর জিরানি এলাকায় দুটি পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় শ্রমিকরা কালিয়াকৈর নবীনগর সড়কে অবস্থান নিয়ে কিছু সময় অবরোধ করে রাখেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জিরানী এলাকার রেডিয়্যাল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ করেন। এসময় তারা বিক্ষোভে পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের শামিল হতে বলেন। কিন্তু ওই কারখানার শ্রমিকরা তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ না করায়, আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানায় হামলা চালিয়ে গেট, আসবাবপত্র এবং জানালা ভাঙচুর করে।

ওই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে আইরিশ কারখানার শ্রমিকরা রেডিয়্যাল কারখানায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এসময় দুই কারখানার শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা চন্দ্রা-নবীনগর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন।

খবর পেয়ে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নিলে সকাল ১০টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, ঘটনাস্থলে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রয়েছেন। তারা শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করার চেষ্টা করছেন। চন্দ্রা-নবীনগর সড়কে এই মুহূর্তে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি আরও বলেন, জেলার ৮টি কারখানা আজ বন্ধ রয়েছে।

মো. আমিনুল ইসলাম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।