খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৫:০১ পিএম, ০২ অক্টোবর ২০২৪

খাগড়াছড়িতে জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে। শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে পিটিয়ে হত্যা পর অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে জেলা শহরে অনির্দিষ্টকালের জন্য এ ১৪৪ ধারা জারি করেছিল প্রশাসন।

বুধবার (২ অক্টোবর) বিকাল ৩টার দিকে ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ির জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এদিকে, ১৪৪ ধারা প্রত্যাহার হলেও আইন-শৃংখলা রক্ষায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী। শহরে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরের দিকে গণপিটুনিতে খাগড়াছড়ি টেকনিকক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে পিটিয়ে হত্যার পর শহরে পাহাড়ি ও বাঙালি সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পাহাড়ি বাঙালিদের মধ্যে কয়েক দফা সংঘর্ষে কেএসটিসি হাসপাতালসহ শহরের পানখাইয়া পাড়া ও মহাজন পাড়া এলাকায় বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে খাগড়াছড়ি সদর উপজেলায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

মুজিবুর রহমান ভুইয়া/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।