‘বড় ব্যবসায়ীর কাছ থেকে টাকা এনে দেবেন’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০২ অক্টোবর ২০২৪
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফী বিন কবির

ফরিদপুরের নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফী বিন কবিরের সরকারি মোবাইল নম্বর ক্লোন করেছে একটি প্রতারক চক্র। এরপর সেই নম্বর ব্যবহার করে উপজেলা খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করতে নির্দেশ দেয় চক্রটি। এ ঘটনায় মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে থানায় সাধারণ ডায়েরি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জেলা প্রশাসনের মিডিয়া সেলে ইউএনও তার মুঠোফোন নম্বরটি ক্লোন করার ঘটনা জানান। তিনি জানান, আমার নম্বর ক্লোন করা হয়েছে। এ বিষয়ে সবাইকে সাবধানতা অবলম্বনের অনুরোধ জানাচ্ছি। সন্দেহজনক কোনো ফোন এলে সেটিকে রিপোর্ট করুন।

এ ব্যাপারে নগরকান্দা উপজেলা খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহনেওয়াজ আলম বলেন, মঙ্গলবার দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে ইউএনওর নম্বর থেকে একটি ফোন আসে। আমাকে বলা হয়, আপনি কোথায়, এখানে বড় ব্যবসায়ী কতজন আছেন। সবচেয়ে বড় ব্যবসায়ী কে। ওই ব্যবসায়ীর কাছে থেকে দুই লাখ টাকা এনে আমাকে বিকেল ৪টার মধ্যে দেবেন।

এ বিষয়ে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফর আলী বলেন, এ ঘটনায় ইউএনও থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ বিষয়ে পুলিশ কাজ করছে। প্রতারক চক্রকে শনাক্ত করে গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

ইউএনও কাফী বিন কবির বলেন, মঙ্গলবার দুপুরের দিকে আমার সরকারি মুঠোফোনে কল করে উপজেলা খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা বলে, ‘স্যার, আপনার নম্বর থেকে আমাকে ফোন করে আপনার পরিচয় দিয়ে ডিলার ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করতে বলা হয়েছে। এক ব্যবসায়ীর নাম দিয়ে বিকেল ৪টার ভেতর তার কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা আদায় করে আপনাকে দিতে বলা হয়েছে।’

তিনি আরও বলেন, উপজেলা খাদ্য পরিদর্শকের কাছ থেকে ফোন পাওয়ার পর পরই বিষয়টি জেলা প্রশাসককে (ডিসি) জানাই। পরে নগরকান্দা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

এন কে বি নয়ন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।