কাদের সিদ্দিকী

দেশে যত অপরাধ হয়েছে তার ৯০ শতাংশ করেছেন শেখ হাসিনা

আরিফ উর রহমান টগর আরিফ উর রহমান টগর টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০১ অক্টোবর ২০২৪

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম বলেছেন, অনেকে বলে বিগত সরকার আওয়ামী লীগের। আমি বলবো, না। বিগত ১৫-১৬ বছর এদেশ শেখ হাসিনার নেতৃত্বে, দেশটা ভালো চলে নাই। বিগত সরকার আওয়ামী লীগের ছিল না, মানুষের সরকারও ছিল না; ছিল শেখ হাসিনা সরকারের। এ দেশে যত অপরাধ হয়েছে তার ৯০ শতাংশ শেখ হাসিনা নিজে করেছেন আর ১০ শতাংশ অপরাধ অন্যরা বাধ্য হয়ে করেছেন।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে নিহত সেনা কর্মকর্তা তানজিম ছারোয়ার নির্জনের টাঙ্গাইল সদর উপজেলার করের বেতকার বাসায় তার স্বজনদের সঙ্গে দেখা করে সমবেদনা জানান কাদের সিদ্দিকী। পরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে হতাশা প্রকাশ করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘যে দেশে পোশাক পরা একজন সেনা কর্মকর্তাকে ডাকাতদল হামলা চালিয়ে হত্যা করতে পারে, বুঝতে হবে দেশে আইনশৃঙ্খলা বলতে অথবা দেশে শাসনব্যবস্থা বলতে কোনো কিছু নেই। এ দেশের শাসনব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।’

কাদের সিদ্দিকী বলেন, ‘ঘুণে ধরা সমাজটা বদলাতে হবে। অল্প কযেকদিনের মধ্যে বিরাট পরিবর্তন হয়েছে। এটাকে বিপ্লব বলা চলে, মহাবিপ্লব বলা যায়। এই বিপ্লব যদি ব্যর্থ হয় তাহলে ভবিষ্যৎ বাংলাদেশের জন্য অন্ধকার অপেক্ষা করছে। সেজন্য বৈষম্যবিরোধী জনতার আন্দোলনের সফলতা ধরে রাখতে হবে।’

এসময় কৃষক শ্রমিক জনতা লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরিফ উর রহমান টগর/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।