রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ০১ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

নোয়াখালীর আদালতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মঙ্গলবার (১ অক্টোবর) বিশেষ জজ আদালতের বিচারক মো. আহসান তারেক তাকে খালাস দেন।

আসামিপক্ষের আইনজীবী নোয়াখালী জেলা বারের সাবেক সভাপতি এবিএম জাকারিয়া বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ২০১৪ সালের ২৩ ডিসেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেন জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক একরামুল হক বিপ্লব। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার একমাত্র আসামি তারেক রহমানকে ‘নির্দোষগণ্যে’ খালাস দিয়েছেন বিচারক।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর লন্ডন বিএনপির এক অনুষ্ঠানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার-পাকবন্ধু’ বলে সম্বোধন করেন। এ ঘটনায় একই বছরের ২৩ ডিসেম্বর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক একরামুল হক বিপ্লব বাদী হয়ে নোয়াখালীর ৩ নম্বর আমলি আদালতে অভিযোগ দায়ের করেন।

পরে আদালতের নির্দেশে তারেক রহমানের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু করা হয় মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন আদালতে অভিযোগপত্র দেন। এতে আসামির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত বলে উল্লেখ করা হয়।

ইকবাল হোসেন মজনু/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।