গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ, তীব্র যানজট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:৫৮ এএম, ০১ অক্টোবর ২০২৪

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকে কয়েকটি কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে সড়ক অবরোধ করেন। এতে করে চান্দনা চৌরাস্তা থেকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৯ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। যানজটের প্রভাবে ভোগরা বাইপাস হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও গিয়ে পড়ে।

শ্রমিকরা বলছেন, গত তিন মাস আগে নোটিশ দিয়ে গাজীপুরের চৌরাস্তা এলাকার ডিলাস ফেসন লিমিটেডের মালিক কারখানা বন্ধ করে দেন। এতে তাদের তিন মাসের বেতন বকেয়া পড়ে।

গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ, তীব্র যানজট

এরপর মঙ্গলবার সকালে এই কারখানার শ্রমিকরা আশপাশের বেশ কয়েকটি কারখানায় গিয়ে শ্রমিকদের কাজ বন্ধ রেখে তাদের আন্দোলনের সঙ্গে যোগ দেওয়ার আহ্বান জানান। এক পর্যায়ে চন্দনা চৌরাস্তা এলাকার আশপাশের কয়েকটি কারখানা বিশৃঙ্খলা এড়াতে শ্রমিকদের ছুটি দিয়ে দেয়। পরে বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এসে সড়ক অবরোধ করেন।

গাজীপুর শিল্প পুলিশের এসপি সারোয়ার আলম বলেন, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার জন্য পুলিশ কাজ করছে। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে কথা বলছেন।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, বেতন সংক্রান্ত দাবি-দাওয়া নিয়ে সোমবার রাত থেকেই বিক্ষোভ ও সড়ক অবরোধ করে আসছেন শ্রমিকরা। তাদের দাবির বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যসহ আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।

 

মো. আমিনুল ইসলাম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।