জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় কামরুল ইসলামের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জিয়াউর রহমানকে ‘রাজাকার’ ও ‘যুদ্ধাপরাধী’ বলায় পঞ্চগড়ে সাবেক আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম ও দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হকের বিরুদ্ধে মামলা হয়েছে।

সাবেক ছাত্রনেতা ও জেলা জাসাসের সাধারণ সম্পাদক ইউনূস শেখ রোববার (২৯ সেপ্টেম্বর) পঞ্চগড় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন। আদালতের বিচারক জাহিদ হাসান মামলাটি আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় আদালত চত্বরে সংবাদ সম্মেলনে মামলার বিষয়টি জানান সিনিয়র আইনজীবী আদম সুফি।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২১ মে জাতীয় প্রেস ক্লাবে বিশ্ব কবিতা কণ্ঠের এক সভায় সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জিয়াউর রহমানকে রাজাকার, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের গুপ্তচর এবং যুদ্ধাপরাধী বলেন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম। তিনি তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধেও অশালীন, কুরুচিপূর্ণ ও মানহানিকর কথাবার্তা বলেন।

আইনজীবী আদম সুফি বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন সেক্টর কমান্ডার এবং স্বাধীনতার ঘোষক ছিলেন। উনার সম্পর্কে এমন একটা মন্তব্য একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মামলার বাদী ইউনূস শেখ আজও ভুলতে পারেননি। তখনই তিনি আইনের আশ্রয় নিতে চেয়েছিলেন। কিন্তু পরিস্থিতির কারণে পারেননি। এজন্য গতকাল তিনি মামলাটি করেন।

মামলার বাদী ইউনুস শেখ বলেন, কী কারণে তিনি এমন কথা বলেছেন এটা জানতে এবং আইনের আশ্রয় নিতে তখন চেষ্টা করেও পারিনি। এখন সুযোগ এসেছে বলে আইনের আশ্রয় নিয়েছি।

সফিকুল আলম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।