নিজামীর মৃত্যুদণ্ড বহাল রাখায় পাবনায় আনন্দ-মিছিল


প্রকাশিত: ১০:০৬ এএম, ০৫ মে ২০১৬

একাত্তরে মানবতাবিরোধী মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড বহাল রেখে রিভিউ আবেদন খারিজ করায় পাবনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার পাবনা ও সাঁথিয়ায় আনন্দ-মিছিল করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাঁথিয়ায় জামায়াত-শিবিরের ২৬ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এছাড়া নিজামীর বিরুদ্ধে দায়ের করা মামলার সাক্ষীদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। রায়ের খবর শোনার পরপরই পাবনায় জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দ-মিছিল বের করে।

মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে  বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, মো. শহিদুল্লাহ, আব্দুর রহিম পাকন, প্রলয় চাকী, বৈরাম খাঁ, কামরুজ্জামান রকি, আহমেদ শরিফ ডাবলু, রুহুল আমিন, শিবলি সাদিক প্রমুখ।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল বলেন, এই রায়ে পাবনাবাসী কলঙ্কমুক্ত হলো। তিনি এ রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

নিজামীর মৃত্যুদণ্ড রায় বহাল থাকায় এ রায়কে স্বাগত জানিয়ে নিজামীর নির্বাচনী এলাকা ও তার জন্মভূমি সাঁথিয়ায় আনন্দ মিছিল হয়েছে। রায় ঘোষণার পরপরই উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ আনন্দ-মিছিল বের করে। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়।

Nizami-Reaction

সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার জানান, জাতি ৪৫ বছর ধরে যে বিচারের অপেক্ষায় ছিল তার চূড়ান্ত রায় হয়েছে। রায় দ্রুত কার্যকরের দাবি জানান তিনি।

উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার গোলাম মোরশেদ জানান, নিজামীর রায়ে আমরা মুক্তিযোদ্ধারা খুশি। জাতিকলঙ্ক মুক্ত হয়েছে। সাঁথিয়ার মাটিতে শহীদ মুক্তিযোদ্ধারা ঘুমিয়ে আছে, সেখানে তার কবর না দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

নিজামীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষী বীর মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম জানান, এ রায়ে সারা দেশের মুক্তিকামি মানুষের আশা পূরণ হয়েছে। সাক্ষী হিসেবে তার নিজের পুলিশি নিরাপত্তায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

উপজেলা যুবলীগ নেতা সোহেল রানা খোকন, ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান (লাবলু), শামসুল হক স্বপন, ছানা জানান, আমরা এ রায়ে খুশি হয়েছি। আমরা নিজামীর এলাকার লোক হওয়ায় বাইরের এলাকায় গিয়ে পরিচয় দিতে সংকোচ বোধ করতাম।

সাঁথিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, নিজামীর রায়কে কেন্দ্র করে উপজেলার চারটি গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।

একে জামান/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।