রাঙ্গামাটিতে সংঘাতের ঘটনা তদন্তে কাজ শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:০০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

রাঙ্গামাটিতে সংঘাতের ঘটনায় তদন্ত শুরু করেছে তদন্ত কমিটি। সোমবার (৩০ সেপ্টম্বর) সকালে শহরের ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শন ও স্থানীয় পাহাড়ি-বাঙালিদের সঙ্গে আলোচনা করেন তদন্ত টিমের সদস্যরা।

এসময় তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নূরুল্লাহ নূরীর নেতৃত্বে উপস্থিত ছিলেন কমিটির সদস্য রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ নেওয়াজ রাজুসহ স্থানীয় ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিরা।

কমিটির সদস্যরা শহরের বনরুপা বাজার, হ্যাপির মোড়, কাটাপাহাড় লেইনসহ ক্ষতিগ্রস্ত এলাকার দোকান, বাসাবাড়ি পরিদর্শন করেন। একইসঙ্গে ক্ষতিগ্রস্তদের বক্তব্য শোনেন তারা।

রাঙ্গামাটিতে সংঘাতের ঘটনা তদন্তে কাজ শুরু

পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নূরুল্লাহ নূরী সাংবাদিকদের বলেন, তিনটি বিষয়কে মাথায় রেখে আমরা তদন্ত করছি। ক্ষতিগ্রস্তদের কাছ থেকে সেদিনের ঘটনার কথা শুনেছি।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের নামের তালিকা করে তাদের ক্ষয়ক্ষতির বিষয়টি সরকারকে জানানো হবে। সামনে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, সেজন্য সুপারিশ করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি রাঙ্গামাটি-খাগড়াছড়িতে ঘটে যাওয়া সহিংস ঘটনা তদন্তে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে (উন্নয়ন) প্রধান করে সাত সদস্যবিশিষ্ট কমিটি করে সরকার।

সাইফুল উদ্দীন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।