মিয়ানমার থেকে ফিরেছেন আরও ৮৫ বাংলাদেশি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০১:২১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে মিয়ানমার থেকে ফিরেছেন ৮৫ বাংলাদেশি। রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে কর্ণফুলী টাগ-১ নামের একটি জাহাজে করে তারা নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাটে অবতরণ করেন।

একই জাহাজে করে রাখাইন রাজ্যের অস্থিরতায় বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) ও সেনার ১২৩ সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।

মিয়ানমার থেকে ফিরেছেন আরও ৮৫ বাংলাদেশি

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মুহাম্মদ আতাউল গণি ওসমানী বলেন, সকাল সাড়ে ৮টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে মিয়ানমারের বিজিপি ও সেনার ১২৩ সদস্যদের বাসে করে নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাটে আনা হয়। পরে জাহাজ থেকে বাংলাদেশিদের নামিয়ে বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

মিয়ানমার থেকে ফিরেছেন আরও ৮৫ বাংলাদেশি

এর আগে ১৫ ফেব্রুয়ারি ইনানী নৌবাহিনীর জেটিঘাট থেকে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেওয়া ৩৩০ বিজিপি, সেনা এবং কাস্টমস কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের ফেরত পাঠানো হয়েছিল। এরপর ২৫ এপ্রিল কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাট থেকে ২৮৮ সেনা ও বিজিপি ফেরত পাঠানো হয়। এর বিপরীতে ১৭৩ বাংলাদেশি নাগরিক বাংলাদেশে ফেরত আসে। এরপর সর্বশেষ ৮ জুন একই ঘাট থেকে ১৩৪ জন বিজিপি এবং সেনা সদস্য মিয়ানমারে ফেরত যায় এবং মিয়ানমার থেকে ফেরত আসে ৪৫ জন বাংলাদেশি নাগরিক।

সায়ীদ আলমগীর/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।