জাগো নিউজে সংবাদ প্রকাশ

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ আকবরের চিকিৎসা হবে পুলিশ হাসপাতালে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

অবশেষে ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ শিক্ষার্থী আকবর হোসেনের চিকিৎসায় জায়গা হলো রাজারবাগ পুলিশ হাসপাতালে। গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এ নিয়ে জাগো নিউজে ‘চিকিৎসার টাকার অভাবে চিকিৎসা বন্ধ গুলিবিদ্ধ আকবর হোসেনের’ শিরোনাম একটি সংবাদ প্রকাশ হয়। আর এতেই নজরে আসে পুলিশ বিভাগের।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিবের নির্দেশে পুলিশ লাইনের একটি অ্যাম্বুলেন্সে করে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় পুলিশের ছোড়া গুলিতে বুক, হাত, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে ছররা গুলিবিদ্ধ হয় সিলেট মদন মোহন সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী আকবর হোসেন। ওই সময়ে আহত অবস্থায় তাকে সিলেট সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বলা হলেও অর্থাভাবে চিকিৎসা সেবা বঞ্চিত। গত একমাস ধরে গুলির ক্ষত নিয়ে বাড়িতে বিছানায় পড়ে থাকলেও পঙ্গু বাবা ছেলের চিকিৎসা না করাতে পেরে হতাশাগ্রস্ত হয়ে পড়েছিল। ওই সময় জাগো নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে অর্থাভাবে চিকিৎসা বঞ্চিত খবর প্রকাশ হয়।

আকবর হোসেনের মা ফেরদৌসী বেগম জানান, পুলিশ আমাদের বাড়িতে গিয়ে আকবরের চিকিৎসার খোঁজ খবর নেয়। এরপর আমাদের ঢাকা যাওয়ার প্রস্তুতি নিয়ে আসতে বলেন। এরপর সবাই মিলে থানায় আসি। আমার ছেলেকে ঢাকায় পাঠায়।

আকবর হোসেন জানান, আন্দোলনে পুলিশ গুলি করলেও আজ পুলিশই আমাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাচ্ছে। এতে আমি খুব খুশি।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সরকার জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিবিদ্ধ আকবর হোসেনের বিষয়টি গণমাধ্যম প্রকাশের পর পুলিশ সুপারের নজরে আসে। তার নির্দেশে আমিসহ থানা পুলিশ আকবরের বাড়িতে গিয়ে তার বিষয়ে খবরাখবর নিয়ে চিকিৎসা বিষয়টি নিশ্চিত হই। পরে এ্যাম্বুলেন্স যোগে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য আকবর হোসেন পাঠানো হয়।

শরীফুল ইসলাম/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।