বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এসএবিপির আলোচনা সভা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:১৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের পর্যটনের উন্নয়নে সরকারের সব সেক্টরকে একযোগে কাজ করতে হবে। সেই সঙ্গে উন্নয়নে প্রতিবন্ধকতাগুলো চিহ্নিত করে সব খাতকে ঢেলে সাজাতে হবে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) পর্যটন নগরী কক্সবাজারে একটি হোটেলে সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপ (এসএবিপি) আয়োজিত ‘পর্যটন খাতের উন্নয়নে করণীয়’ শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন বক্তারা।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক বিচারপতি বীর মুক্তিযোদ্ধা ড. আবু তারিক বলেন, পর্যটন খাতকে এগিয়ে নিতে হবে। প্রতিবেশী দেশগুলো বিশ্ব পর্যটনের প্লাটফর্মে অনেক এগিয়ে গেছে। আমরা কেন পিছিয়ে পরছি? কারণ অনুসন্ধান করে স্টেক হোল্ডারদের নিয়ে আগাতে হবে।

অনুষ্ঠানে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ-এটিজেএফবির সাংগঠনিক সম্পাদক ইমরুল কাওসার ইমন বলেন, পর্যটন খাতের বিকাশে শুধুমাত্র কাগজ-কলমে সীমাবদ্ধ থাকলে হবে না। ট্যুরিজম মাস্টার প্লানকে আরও ভালোভাবে ঢেলে সাজাতে হবে এবং বাস্তবায়ন করতে হবে।

তিনি আরও বলেন, পর্যটন খাত সংশ্লিষ্ট বেসরকারি খাতের স্টেক হোল্ডারদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। পর্যটকদের জন্য সুযোগ-সুবিধা বাড়াতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাশার গ্রুপের চেয়ারম্যান ও সিইও এমএ বাশার আবু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির নির্বাহী পরিচালক এম গোলাম ফারুক মজনুসহ প্রমুখ।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।