আওয়ামী, যুবলীগ নেতার ইটভাটা ও বাড়িতে লুটপাট-ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৮:২১ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের মিরসরাই উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এসময় করেরহাট ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলামের বাড়িতেও ভাঙচুর চালায় দুর্বৃত্তরা।

করেরহাট ইউনিয়নের ছত্তরুয়া এলাকায় কামরুল হোসেনের ইটভাটা ও দক্ষিণ অলিনগর গ্রামে সাইফুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার পর শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে জোরারগঞ্জ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলার সময় তারা কেউ বাড়িতে ছিলেন না।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন জানান, একদল দুর্বৃত্ত করেরহাট ইউনিয়নের ছত্তরুয়া এলাকায় তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান ‘এমবিএম ম্যানুফেকচারিং’ নামে ইটভাটায় হামলা ও লুটপাট চালায়। এসময় প্রতিষ্ঠানের হিসাবরক্ষকের কার্যালয় ভাঙচুর করে নগদ দেড় লাখ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যায়।

অন্যদিকে একই সময়ে করেরহাট ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলামের দক্ষিণ অলিনগরের বাড়িতে হামলা ও লুটপাট চালায় দুর্বৃত্তরা।

সাইফুল ইসলামের মা বিবি হাসিনা বলেন, ২৫-৩০ জনের একদল দুর্বৃত্ত আমাদের বসতঘরের বেড়া কেটে ভেতরে ঢুকে লুটপাট চালিয়েছে। এসময় তারা ঘরের ৭টি কক্ষ ভাঙচুর করে আলমিরাতে থাকা নগদ ৫ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে। আমরা ভয়ে লুকিয়ে পড়ি। এ বিষয়ে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সাইফুল ইসলামের স্ত্রী তাসলিমা আক্তার বলেন, দুর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে আমাদের ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। একে একে ঘরের ৭টি কক্ষ ভাঙচুর চালিয়ে লুটপাট করে। এমন ধ্বংসযজ্ঞ আমি আগে কখনো দেখিনি।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক আশিকুর ইসলাম বলেন, ঘটনার পর সাইফুলের পক্ষে বিবি হাসিনা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তবে কামরুল হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলার বিষয়ে কোনো অভিযোগ পাইনি।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।