যৌক্তিক সময়ের মধ্যে ক্ষমতা হস্তান্তর করতে হবে: মজিবুর রহমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান বলেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের পর দেশের মানুষের মধ্যে শোষণহীন সমৃদ্ধ একটি দেশ প্রাপ্তির আকাঙ্ক্ষা তৈরি হয়েছে। তাই যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক মজিবুর রহমান বলেন, সমাজের নেতারা যদি দক্ষ, সৎ ও খোদাভীরু হয় তাহলে জমিনে আল্লাহ রহমতের ফুল্গধারা বর্ষিত হয়। ন্যায় ইনসাফভিত্তিক সমাজ কায়েম ব্যতীত দুনিয়ায় প্রকৃত শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। তাই রুকনদের কুরআনের রাজ কায়েমের প্রত্যয়ে নিরলস ভাবে দ্বীনের কাজ করতে হবে।

তিনি বলেন, রুকনদের আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে হবে। নিজেকে পরিবার ও সমাজের মাঝে উত্তম মানুষ হিসাবে উপস্থাপন করতে হবে। মন্দের জবাব ভালো দিয়ে দিতে হবে। প্রতিনিয়ত কুরআন হাদিস ও ইসলামী সাহিত্য হক আদায় করে পড়তে হবে। রুকনদের দানের হাতকে প্রসারিত করতে হবে।

এসময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য সাইফুল আলম খান মিলন, কর্মপরিষদের সদস্য মাওলানা মঈনুদ্দিন আহমাদ ও নারায়ণগঞ্জ জেলা আমির মমিনুল হক সরকার, মহানগর জামায়াতের আমির মাওলানা আবদুল জব্বার, সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইন, মহানগরী নায়েবে আমির মাওলানা আবদুল কাইয়ুম ও সহকারী সেক্রেটারি জামাল হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।