১০ লাখ টাকার গাঁজাসহ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

ভারত থেকে আসা গাঁজা দেশের বিভিন্ন স্থানে পাঠানোর সময় রাহিব ওরফে রাকিব (৩৫) নামে একজনকে আটক করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে ৩৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। বৃহস্পতিবার মেহেরপুরের গাংনীতে এ ঘটনা ঘটে।

শুক্রবার সকালে গাংনী র‌্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অভিযানের বিষয় তুলে ধরেন র‌্যাব-১২ গাংনী ক্যাম্পের কমান্ডর এএসপি এনামুল হক। অভিযানের সময় রাকিবের বাড়ি থেকে দুটি দেশীয় অস্ত্র (হাঁসুয়া) উদ্ধার করা হয়েছে।

অভিযান সম্পর্কে তিনি জানান, ভারত থেকে গাঁজা আসার পর তা দেশের বিভিন্ন স্থানে মাদক কারবারিদের কাছে পাঠানো হয়। গাঁজার বড় একটি চালান রাকিবের বাড়িতে রাখা হয়েছে এমন গোপন সংবাদ পায় র‌্যাব। এর ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে গাঁজাসহ তাকে আটক করতে সক্ষম হন র‌্যাব সদস্যরা।

মাদকের অভিযানগুলোতে বেশিরভাগ ক্ষেত্রে মূলহোতারা ধরা ছোঁয়ার বাইরে থেকে যায় সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে র‌্যাব কমান্ডার বলেন, এটি একটি সংঘবদ্ধ চোরাচালান। যা আমরা আটক আসামির স্বীকারোক্তির মাধ্যমে নিশ্চিত হয়েছি। তার কাছ থেকে এ সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তথ্যগুলো যাচাই এবং প্রয়োজনীয় অনুসন্ধান করে এ চক্রের মূলহোতাসহ জড়িত সবাইকে আটকের চেষ্টা করছে র‌্যাব।

এদিকে আটক রাকিবের নামে মামলা করে গাংনী থানার মাধ্যমে মেহেরপুর আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

আসিফ ইকবাল/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।