ড. ইউনূসকে হত্যার হুমকি, আদালতে মামলা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে হত্যার হুমকির অভিযোগে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশীষ রায় মামলাটি আমলে নিয়ে কলাপাড়া থানার ওসিকে এজাহার গ্রহণের নির্দেশ দেন।

মামলার বাদী উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্ব মধুখালী গ্রামের আবুল হাসেম খানের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য হাসান মাহমুদ।

আদালতের বেঞ্চ সহকারী মো. কাইউম ও বাদীর নিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান চুন্নু আদালতের এ আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।

পটুয়াখালী, মামলা, হত্যাড. ইউনূসকে হত্যার হুমকি, আদালতে মামলা

মামলায় মাসুম বিল্লাহ নামের একজনকে আসামি করা হয়। তিনি ওই গ্রামের মৃত তোজাম্বর আলী খানের ছেলে। তিনি বাংলাদেশ রেলওয়ে বিভাগের পয়েন্টস ম্যান পদে কর্মরত।

মামলায় বলা হয়, চলতি বছরের ২ মে ড. মুহাম্মদ ইউনূস একটি মামলায় হাজিরা শেষে আদালতের বাইরে এলে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন। যা সময় টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেল প্রচার হয়। ওই ভিডিওতে শেয়ার ও কমেন্টস করে বলেন ’আপনাকে দেখে মনে হয় আমেরিকার দালাল।’ এতে বাদী হৃদয়ে রক্তক্ষরণ হয়। এছাড়াও আসামি এলাকায় ড. মুহাম্মদ ইউনূসকে সুদখোর, ইহুদি-পশ্চিমা দালালসহ বিভিন্ন মানহানিকর উক্তি প্রকাশ করে। সর্বোপরি আসামি ড. ইউনূসকে একা পেলে গুলি করে হত্যার হুমকি দেন।

এদিকে মামলার পর বিবাদী মো. মাসুম বিল্লাহ বলেন, বাদী আমার আপন চাচাতো ভাইয়ের ছেলে। গ্রামের স্কুলের নিয়োগ সংক্রান্ত দ্বন্দ্বের জেরে আমাকে ঘায়েল করতে আমার বিরুদ্ধে এমন কাল্পনিক ইস্যুতে মামলা দায়ের করেছে। এছাড়া ঘটনার তারিখ আমি গ্রামে নয় অফিসে কর্মরত ছিলাম, অফিসের হাজিরা খাতায় আমার স্বাক্ষর রয়েছে।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।