কুষ্টিয়া জেলা বিএনপির আহ্বায়ক ক‌মি‌টির অনু‌মোদন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

কুষ্টিয়া জেলা বি‌এন‌পির আংশিক আহ্বায়ক ক‌মিটি‌র অনু‌মোদন দি‌য়ে‌ছেন দল‌টির জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী। দুই সদস্য বিশিষ্ট ক‌মি‌টি‌তে কুষ্টিয়া পৌর বিএন‌পির সা‌বেক সভাপ‌তি কুতুব উদ্দিন আহ‌মেদ‌কে আহ্বায়ক ও জেলা বিএন‌পির সাবেক যুগ্ম সম্পাদক প্রকৌশলী জা‌কির হো‌সেন সরকার‌কে সদস্য স‌চিব করা হ‌য়ে‌ছে।

এদি‌কে সংঘর্ষের একদিন পরই মিরপুর উপজেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে বি‌এন‌পির ভে‌রিফাইড ফেসবুক পে‌জ থে‌কে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব স্বাক্ষরিত আলাদা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে।

এতে উল্লেখ করা হয়, অল্প কিছুদিনের মধ্যেই নতুন কমিটি ঘোষণা করা হবে। এর আগে ২০১৬ সালে ১০১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়েছিল। এতে আব্দুল হককে সভাপতি ও রহমত আলী রাব্বানকে সদস্যসচিব করা হয়।

এছাড়া ১২ সেপ্টেম্বর এক বিজ্ঞ‌প্তি‌তে কুষ্টিয়া জেলা বিএন‌পির নির্বাহী ক‌মি‌টি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বা‌তিল করা হয়। এর আগে ২০১৯ সা‌লের ৮ মে পুনরায় সৈয়দ মেহেদী আহমেদ রুমীকে সভাপ‌তি এবং সোহরাব উদ্দিনকে সাধারণ সম্পাদক প‌দে বহাল রেখেই কুষ্টিয়া জেলা‌ বিএন‌পির ১৫১ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। তার আগে ২০১২ সালে সবশেষ জেলা বিএনপির কমিটি গঠিত হয়।

দলীয় সূত্রে জানা গে‌ছে, দীর্ঘদিন কমিটি না হওয়ায় বেশ হতাশ ছিলেন তৃণমূলের নেতাকর্মীরা। এতে সাংগঠনিক কর্মকাণ্ডেও নেমে আসে স্থবিরতা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়ার মিরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ কমপক্ষে ১০ জন আহত হন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রহমত আলী রব্বানকে প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় প্রেরণ করা হয়ে‌ছে।

কুষ্টিয়া জেলা বিএন‌পির নবগ‌ঠিত আহবায়ক ক‌মি‌টির সদস্য স‌চিব প্রকৌশলী জা‌কির হো‌সেন সরকার বলেন, ৫ আগ‌স্টের পর সারা‌দে‌শেই বি‌চ্ছিন্ন ঘটনা ঘ‌টে‌। কু‌ষ্টিয়া‌তে আমরা প্রতিহত করার চেষ্টা ক‌রে‌ছি। তারপ‌রেও ছোটখা‌টো কিছু ঘটনা ঘ‌টে‌ছে। আমরা নতুন ক‌রে স‌ু‌যোগ পে‌য়ে‌ছি। আশা কর‌ছি কু‌ষ্টিয়া‌তে আর কোনো ধর‌নের বিশৃঙ্খলা ঘট‌বে না।

আল-মামুন সাগর/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।