রাজবাড়ীতে ১০ দিনে পাঁচ হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

রাজবাড়ীর বিভিন্ন স্থানে গত ১০ দিনে পাঁচটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এরমধ্যে রাজবাড়ী সদরে দুটি, পাংশা, কালুখালী ও গোয়ালন্দ উপজেলায় একটি করে। এসব ঘটনায় এখন পর্যন্ত চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোছা. শামীমা পারভিন।

পুলিশ সুপার জানান, প্রতিটি হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। চুরি, আধিপত্য বিস্তার, পারিবারিক কলহের কারণে ১৫ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত পাঁচটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এসব ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

গত ১৫ সেপ্টেম্বর পাংশা থানার বিলমন্ডব এলাকায় রতন খা তার স্ত্রী চামেলীকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন। পরে চামেলীর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা বলে প্রচার চালান। কিন্তু মরদেহের সুরতহাল রিপোর্ট দেখে সন্দেহ হওয়ায় রতন খাকে গ্রেফতার করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেন তিনি।

২১ সেপ্টেম্বর কালুখালী থানার মাধবপুর এলাকায় ট্রান্সফরমারের তার চুরি করতে গিয়ে জনগণের পিটুনি খেয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাজমুল মোল্লা নামের একজন পেশাদার চোর। তার নামে ডাকাতির প্রস্তুতির অভিযোগে তিনটি, চুরির ছয়টিসহ ১১টি মামলা রয়েছে। পরে তার স্ত্রী বাদী হয়ে কালুখালী থানায় একটি হত্যা মামলা করেন। পরবর্তী সময়ে এ ঘটনার ভিডিও ধারণকারী মূল ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে দুটি মারামারি মামলা রয়েছে।

পরদিন ২২ সেপ্টেম্বর সন্ধ্যার পর গোয়ালন্দ ঘাট থানার কাটাখালী এলাকায় একদল দুর্বৃত্ত সুশীল সরকার নামের সাবেক এক চরমপন্থি নেতাকে কুপিয়ে ও গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। তার নামে গোয়ালন্দঘাট থানায় হত্যাসহ অস্ত্র আইনের সাতটি মামলা রয়েছে। আগে তিনি পাঁচ বছর জেলও খেটেছেন। এ ঘটনায় তার ভাই সুনীল সরকার বাদী হয়ে গোয়ালন্দঘাট থানায় মামলা করেন।

এ ঘটনায় জনি নামের একজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তার নামে দুটি মাদক মামলা, একটি অস্ত্র আইনে মামলা এবং সম্প্রতি ঘটে যাওয়া সবুজ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি তিনি।

একইদিন রাতে রাজবাড়ী সদর থানার রামকান্তপুরের মাটিপাড়ায় রশিদ তার স্ত্রী বন্যাকে গলা টিপে শ্বাসরোধে হত্যা করেন। পরে অসুস্থ হয়েছে প্রচার করে হাসপাতালে নিয়ে যান। বিষয়টি সন্দেহজনক মনে হলে রশিদকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। পরে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাজবাড়ী সদর থানার থানার বরাট ইউনিয়নের পূর্ব ভবদিয়ায় মিনহাজ শেখ (১২) নামের এক নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার দুদিন আগে নিখোঁজ হয় শিশুটি। সোমবার (২৩ সেপ্টেম্বর) শিশুটির বাবা আজাদ শেখ থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

শিশু মিনহাজ শেখ পার্শ্ববর্তী এলাকার মুক্তার সর্দারের বাগানে মাল্টা খাওয়ার লোভে বাগানে প্রবেশ করতে গিয়ে কাঁটাতারের বেড়ায় বিদ্যুতায়িত হয়ে মারা যায়। পরবর্তী সময়ে মরদেহটি মুক্তার সর্দার ও তার সহযোগীরা পাশের ধানক্ষেতের মাঝখানে ফেলে দেন। এ ঘটনায় বাগানের মালিক ও দারোয়ানের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিমসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রুবেলুর রহমান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।