কক্সবাজার

চেয়ারম্যানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টার ঘটনায় মামলা, গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহকে থানা কম্পাউন্ড থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টার ঘটনায় মামলা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিনগতরাতে কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুস্ময় দাশ গুপ্ত মামলাটি করেন।

মামলায় ৩৪ জনকে এজাহারনামীয় ছাড়াও অজ্ঞাত অন্তত ৬০০ জনকে আসামি করা হয়। এ ঘটনায় চেয়ারম্যান আবদুল্লাহসহ চারজন গ্রেফতার হয়েছেন।

গ্রেফতার অন্য তিনজন হলেন, পিএমখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ছনখোলা এলাকার আমির হামজার ছেলে মুবিনুল হক (৪০), আবুল কাশেমের ছেলে জয়নাল (৩০) ও আমির সুলতানের ছেলে নুরুল আজিম (৩০)।

অতিরিক্ত পুলিশ মো. জসিম উদ্দিন চৌধুরী বলেন, সেনাবাহিনী নেতৃত্বাধীন যৌথবাহিনী গত সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে চেয়ারম্যান আবদুল্লাহকে আটক করে। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অস্ত্র ব্যবহার ও মিছিলে গুলি চালানোর অভিযোগ তোলা হয়।

গ্রেফতারের পর চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়। তাকে থানায় আনার পর শত শত সমর্থক হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এসময় একাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন।

কক্সবাজার আদালতের দায়িত্বশীল পুলিশ পরিদর্শক (কোট ইন্সপেক্টর) মো. গোলাম জিলানী বলেন, চেয়ারম্যান আব্দুল্লাহসহ গ্রেফতারকৃত চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সায়ীদ আলমগীর/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।