সোনারগাঁ

মহাসড়কে ইতালি প্রবাসীর গাড়িতে ডাকাতি, গ্রিনকার্ডসহ মালামাল লুট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রবিউল ইসলাম নামের এক ইতালি প্রবাসীকে বহন করা গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এসময় মুখোশধারী ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল দেশীয় অস্ত্রসহ সড়কে ট্রাক দিয়ে গতিরোধ করে ওই প্রবাসীর গ্রিনকার্ড, বেশকিছু ডলার ও ইউরো, আটটি মোবাইল সেট, নগদ টাকাসহ ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

রবিউল ইসলাম নোয়াখালীর সেনবাগের বসন্তীপুর গ্রামের সালেহ আহমেদের ছেলে।

ভুক্তভোগীর চাচাতো ভাই জুয়েল মিয়া জানান, রবিউল ইসলাম দীর্ঘ ৭ বছর পর দেশে ফেরেন। গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) গভীর রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রাইভেটকারযোগে তাকে নিতে আসেন। পরে বিমানবন্দর থেকে রওনা হয়ে বুধবার ভোর সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়নের সামনে ডাকাতদল একটি ট্রাক দিয়ে তাদের গাড়ি গতিরোধ করে মালামাল লুট করে নিয়ে যায়।

অভিযোগ করে ইতালি প্রবাসী রবিউল ইসলাম বলেন, ডাকাতি ঘটনার পরপর স্থানীয়দের সহযোগিতায় থানায় যাই। পরে উপস্থিত ডিউটি অফিসার সোনারগাঁ থানার এসআই আল ইসলামের মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ করতে বলেন। ওই সময় তাকে ফোন দেওয়া হলে তিনি তাৎক্ষণিক কোনো ব্যবস্থা না নিয়ে পরে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আল ইসলাম বলেন, মহাসড়কে রাতে টহলে ছিলাম। ডাকাতরা ২-৩ মিনিটে ডাকাতি করে চলে যায়। তবে বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বলেন, আগের তুলনায় ডাকাতি কমেছে। তবে এখনো সব অফিসার থানায় যোগদান করেন নি। জনবল কম থাকায় নিয়মিত অভিযান সম্ভব হচ্ছে না। তবে ডাকাত ধরতে বিশেষ অভিযান শুরু হয়েছে।

রাশেদুল ইসলাম রাজু/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।