চাঁদপুর

অভিযানের পর কেজিতে ১৫০-২০০ টাকা দাম কমে ইলিশের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

চাঁদপুরের বড় স্টেশন মাছঘাটে ফের অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বেশি দামে ইলিশ বিক্রির অভিযোগে মাছঘাটের সব আড়তে অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ে সরকারী পরিচালক নূর হোসেন।

এ সময় মাছঘাটে ইলিশের অতিরিক্ত দাম রাখায় এক ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

এদিকে অভিযানের খবরে পুরো মাছঘাটে ইলিশ দাম ১৫০-২০০ টাকা কমে যায়। কিছুক্ষণ আগেও যে ইলিশ ১৭০০-১৮০০ টাকা বিক্রি হয়েছে অভিযানের পর সে ইলিশ ১৫০০-১৬০০ টাকায় নেমে আসে। যদিও ভোক্তা অধিদপ্তরের অভিযান শেষ হওয়ার সঙ্গে সঙ্গে পূর্বের দামে হাঁকানো হয় ইলিশের দাম। এতে ক্ষুব্ধ সাধারণ ক্রেতারা।

অভিযানের পর কেজিতে ১৫০-২০০ টাকা দাম কমে ইলিশের

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সরকারী পরিচালক নূর হোসেন বলেন, মূলত ইলিশের দাম বৃদ্ধির কারণে অভিযান হয়েছে। আমরা ক্রেতা সেজেও ব্যবসায়ীদের কাছে গিয়েছি। কেনাদাম থেকে একজন বেশি মুনাফা করতে চেয়েছে তাকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, আড়তদার, পাইকারি বিক্রেতা ও খুচরা বিক্রেতা সবাইকে ভাউচার রেখে ন্যায্য দামে ইলিশ মাছ বিক্রি করতে বলা হয়। কেউ অন্যায়ভাবে অতিরিক্ত দামে ইলিশ বিক্রি করলে তাকে আইনের আওতায় আনা হবে।

শরীফুল ইসলাম/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।