আ’লীগ নেতার ভাইয়ের মাধ্যমে ভারতে যাওয়ার চেষ্টা, গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে আওয়ামী লীগ নেতার ভাইয়ের মাধ্যমে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টাকালে চারজনকে গ্রেফতার করেছে বিজিবি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিজিবি দনা ক্যাম্পের সদস্যরা মিকিরপাড়া সীমান্ত এলাকা থেকে তাদের আটক করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের কানাইঘাট পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে বিজিবি বাদী হয়ে তাদের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের মামলা করে।

গ্রেফতাররা হলেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার চরকোচিয়া গ্রামের মান্নান মোল্লার ছেলে আজগর মোল্লা, একই এলাকার শেখ আক্তারের ছেলে মিজানুর রহমান, তার ভাই বজলার শেখ ও আব্দুর রহমানের ছেলে শাখাওয়াত কবির।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে উপজেলার লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী মিকিরপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে ও স্থানীয় ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিনের বাড়িতে অবস্থান করেন অভিযুক্তরা। ভারতে যাওয়ার চেষ্টাকালে আজ বেলা ১১টার দিকে বাংলাদেশ সীমান্তের ১৩৩২ নম্বর পিলারের কাছ থেকে তাদের আটক করেন বিজিবি সদস্যরা। পরে তাদের বিজিবি দনা ক্যাম্পে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের পরিচয় নিশ্চিত হয়ে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আ’লীগ নেতার ভাইয়ের মাধ্যমে ভারতে যাওয়ার চেষ্টা, গ্রেফতার ৪

থানা হেফাজতে থাকা গ্রেফতার ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, তারা কানাইঘাট সীমান্তের মিকিরপাড়া গ্রামের শাহিন আহমদ নামের এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে ভারতে যাওয়ার জন্য ২৪ হাজার টাকা দিয়েছেন। সোমবার রাতে তার বাড়িতে থাকেন। শাহিন আহমদ মিকিরপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে। তার ভাই সেলিম উদ্দিন লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পুলিশ আরও জানায়, বিভিন্ন সময়ে বাংলাদেশের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে তারা ভারতে গিয়ে পশ্চিমবঙ্গের কলকাতায় ফেরি করে পাপোশ বিক্রি করতেন। কানাইঘাট সীমান্ত এলাকা দিয়ে পশ্চিমবঙ্গে যাওয়ার জন্য তারা শাহিনের সঙ্গে যোগাযোগ করে এসেছিলেন।

দনা বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হাবিলদার শাহজাহান জানান, আটকদের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে কানাইঘাট থানায় মামলা হয়েছে।

আহমেদ জামিল/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।