বিএনপি ক্ষমতায় এলে ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করবে: তারেক রহমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

বিএনপি ক্ষমতায় এলে ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ শহরের পুরাতন স্টেডিয়ামে এক জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

তারেক রহমান বলেন, বিএনপি দেশের ক্ষমতায় আসলে ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করবে। এতে দেশের মানুষের উপকার হবে।

তিনি আরও বলেন, কিশোরগঞ্জের হাওরের যে বোরো ধান উৎপাদন হয় তা বাংলাদেশের ১৬ শতাংশ চাহিদা মেটায়। আমরা ক্ষমতায় এলে আধুনিক পদ্ধতি ব্যবহার করে এই ধান উৎপাদন আরও বাড়ানোর চেষ্টা করবো। হাওরে অনেক মাছ উৎপাদন হয় কিন্তু রপ্তানি করা হয় না। বাংলাদেশের পোশাক যদি বাইরে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যায়, তাহলে মাছ রপ্তানি করেও বৈদেশিক মুদ্রা দেশে আনা সম্ভব। আরেকটি খাদ্য কিশোরগঞ্জের অষ্টগ্রামে উৎপাদন হয় সেটা হলো পনির। এই পনির দেশের আর অন্য কোথায় উৎপাদন হয় না। এই পনিরও বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা দেশে আনা সম্ভব।

তারেক রহমান তার বক্তব্যে বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে সহায়তা করতে হবে। যাতে তারা দ্রুত সংস্কার করে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দিতে পারে।

বিএনপি নেতাকর্মীদের অন্তর্বর্তীকালীন সরকারকে সহায়তা করার আহ্বান জানান তিনি।

ময়মনসিংহ বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন।

এসকে রাসেল/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।