দীঘিনালার লারমা স্কয়ারে সহিংসতার ঘটনায় মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:০০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

পার্বত্য খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ারে দোকানপাট ও বসতবাড়িতে অগ্নিসংযোগ এবং লুটপাটের ঘটনার পাঁচদিন পর মামলা হয়েছে।

অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে দীঘিনালা থানার উপপরিদর্শক (এসআই) মো. নুর উদ্দিন বাদী হয়ে মামলাটি করেন।

সহিংসতায় ৩ কোটি ৫০ লাখ টাকা ক্ষতি হয়েছে উল্লেখ করে মামলার এজাহারে বলা হয়, বেআইনিভাবে জনতা দলবদ্ধ হয় মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা, হত্যার উদ্দেশ্য মারধর, ক্ষতিসাধন, অগ্নিকাণ্ড ও হত্যা করার অপরাধ সংগঠিত করেছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হক বলেন, সংঘর্ষ ও বাজারে অগ্নিকাণ্ডের ঘটনার ভিডিও ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করে গ্রেফতার করা হবে।

গেল বুধবার খাগড়াছড়ির নিউজিল্যান্ড এলাকায় মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি লারমা স্কয়ারের দিকে যাওয়ার সময় পাহাড়িরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে লারমা স্কয়ারে দোকানপাট ও বসতবাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে পুড়ে যায় শতাধিক দোকানপাট ও বসতবাড়ি। এ ঘটনায় আরও তিন যুবক নিহত হয়।

মুজিবুর রহমান ভুইয়া/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।