বিগত দিনে অনেক প্রকল্প পলিটিক্যালি হয়ে গেছে: উপদেষ্টা সাখাওয়াত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত হোসেন বলেছেন, বিগত দিনে অনেক প্রকল্প এবং কাজ হয়েছে যেগুলো রিকোয়েস্ট, মৌখিক এবং পলিটিক্যালি হয়ে গেছে। সেগুলো আমি কিছু করতে পারি না। কিন্তু ভবিষ্যতে যাতে এরকম না হয়, প্রপার ইভোল্যুশন (যথাযথ মূল্যায়ন) না করে কোনো কাজ নৌমন্ত্রণালয় থেকে করা হবে না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দরের বিভিন্ন উন্নয়নকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

উপদেষ্টা আরও বলেন, পায়রা সমুদ্রবন্দরে যেসব প্রকল্প চলমান রয়েছে তা তার নিজস্ব গতিতেই চলবে। বন্দরের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে মন্ত্রণালয় কাজ করছে।

বিগত দিনে অনেক প্রকল্প পলিটিক্যালি হয়ে গেছে: উপদেষ্টা সাখাওয়াত

‘পায়রা বন্দর কতখানি লাভবান হবে তা এখনই বলা যাচ্ছে না’ জানিয়ে সাখাওয়াত হোসেন বলেন, এখন পর্যন্ত যে টাকা খরচ করা হয়েছে তার ধারেকাছেও বন্দরের আয় হয়নি। তবে এই বন্দর নির্মাণের ফলে এ অঞ্চলে একটা অর্থনৈতিক পরিবর্তন এসেছে। বন্দরকে সারভাইভ করতে হলে কানেক্টিভিটি বাড়াতে হবে।

এসময় ভাঙ্গা থেকে পায়রা সমুদ্রবন্দর পর্যন্ত ছয় লাইনের সড়ক এবং পায়রা বন্দরের সঙ্গে রেল সংযোগ স্থাপনের বিষয়েও গুরুত্ব দেওয়ার কথা বলেন উপদেষ্টা।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক, পায়রা বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন, প্রকল্প পরিচালক কমোডর রাজিব ত্রিপুরাসহ বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আব্দুস সালাম আরিফ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।