খাগড়াছড়ি

মামুন হত্যায় সাবেক মেয়র-উপজেলা চেয়ারম্যানসহ ৩ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:৫৩ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

পার্বত্য খাগড়াছড়িতে মামুন হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক উপজেলা চেয়ারম্যান, মেয়রসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

নিহত মামুনের স্ত্রী মুক্তা আক্তার বাদী হয়ে মামলাটি করেছেন বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা।

আসামিরা হলেন, খাগড়াছড়ি পৌরসভার সাবেক মেয়র মো. রফিকুল আলম, তার ছোট ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম ও পৌরসভার শালবাগান এলাকার বাসিন্দা মো. শাকিল ।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, ১৮ সেপ্টেম্বর ভোরে পূর্ব শত্রুতার জেরে মামুনকে অন্য আসামিদের নির্দেশে মো. শাকিল জোরপূর্বক তুলে নিয়ে যান। সকালে জানতে পারেন তাকে হত্যা করা হয়েছে। পরে নোয়াপাড়া এলাকা থেকে মামুনের মরদেহ উদ্ধার করা হয়।

মামুন হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল বের করলে মিছিলটি লারমা স্কয়ালে আসলে পাহাড়ি-বাঙালিদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার জেরে লারমা স্কয়ারে দোকানপাট ও বসতবাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। সেখানে পাহাড়ি ও বাঙালিদের শতাধিক দোকান পুড়ে গেছে।

মুজিবুর রহমান ভুইয়া/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।