কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধে সড়ক অবরোধ, বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ছাত্র-জনতা। এতে সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় তারা এ বিক্ষোভ করে। এতে স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ মানুষ অংশ নেয়।

পরে ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার গ-সার্কেল সহকারী পুলিশ সুপার মো. মেহেদী হাসান, সেনাবাহিনীর মেজর শরীফ, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত আলী।

কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধে সড়ক অবরোধ, বিক্ষোভ

এসময় উপস্থিত শিক্ষার্থী ও স্থানীয়রা জানান, ২০০৬ সালে কাঞ্চন সেতু নির্মাণের পর থেকে টোল আদায় শুরু হয়। সে সময় ১০ বছর পর্যন্ত টোল আদায় হবে বলে জানানো হয়েছিল। কিন্তু ১৮ বছর পার হলেও টোল আদায় চলছে। বর্তমানে সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে ভরা। টোল আদায়ের কারণে প্রতিদিন দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তি পোহাতে হয়। এছাড়া কাঞ্চন সেতুর যে টোল আদায় করা হয় তা সরকারি কোষাগারে জমা হয় না, টোল বক্স নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ সব টাকা আত্মসাৎ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবিতে টোল প্লাজার কাছে জড়ো হয়ে বিক্ষোভ করে ছাত্র-জনতা। তাদের দাবি আমলে নিয়ে বিষয়টি সুরাহার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা কর্মসূচি প্রত্যাহার করে।

এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।