চার হত্যা মামলায় ৮ দিনের রিমান্ডে গোলাম দস্তগীর গাজী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে চতুর্থ দফায় আবারও আট দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় করা চার হত্যা মামলায় দুই দিন করে মোট আটদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে এই মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত শুনানি শেষে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে তাকে চতুর্থ দফায় রিমান্ডে নেওয়া হয়েছে।

মামলার আইনজীবী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সারা দেশের মতো নারায়ণগঞ্জেও অনেক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এসব হত্যাকাণ্ডের ঘটনায় বিভিন্ন থানায় মামলা হয়েছে। এরমধ্যে সিদ্ধিরগঞ্জ থানার চারটি হত্যা মামলায় গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছিলো। আদালত উভয় পক্ষের শুনানি শেষে দুই দিন করে চার মামলায় আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিদ্ধিরগঞ্জ থানার দায়েরকৃত চারটি মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় ২০ জুলাই হোটেল কর্মচারী মো. শাহীন ও একই দিন গার্মেন্টস কর্মী মিনারুল ইসলাম, গত ২১ জুলাই হুসাইন এবং ২০ জুলাই মো. তুহিন হত্যায় গোলাম দস্তগীর গাজী অংশগ্রহণ করেন।

এর আগে ১৮ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় করা পারভেজ হত্যা মামলায় গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছিল।

তার আগে ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজারের নিহত শফিকুল ইসলাম শফিক ও বাবুল হত্যা মামলায় তিনদিন করে মোট ছয়দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল গোলাম দস্তগীর গাজীকে।

২৫ আগস্ট রাতে ঢাকার শান্তিনগর বাসা থেকে গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতার করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

মোবাশ্বির শ্রাবণ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।