হাজিরা বোনাস বৃদ্ধির দাবি

গাজীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরে হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। রোববার (২২ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার বাঘের বাজার এলাকায় বিক্ষুব্ধ শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বাঘের বাজার এলাকার পলমল গ্রুপের মণ্ডল ইন্টিমিটস লিমিটেডের শ্রমিকরা হাজিরা বোনাস বৃদ্ধি দাবি জানিয়ে আসছিল। রোববার সকালে তারা কারখানায় কাজে যোগ না দিয়ে হাজিরা বোনাস বৃদ্ধির দাবি জানিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কের উভয় অংশে যানজট তৈরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সদস্য ও শিল্প পুলিশ কাজ করছে।

গাজীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

অপরদিকে সকাল থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলার নতুন বাজার এলাকার এ্যাসরোটেক্স লিমিটেডের শ্রমিকরা ন্যূনতম হাজিরা বোনাস এক হাজার টাকা ও টিফিন বিল বৃদ্ধিসহ গ্রেড অনুযায়ী বেতন বৃদ্ধির দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছে। শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের আলোচনা চলছে।

এ বিষয়ে শিল্প পুলিশের শ্রীপুর ক্যাম্পের সহকারী পুলিশ সুপার এসএম আজিজুল হক বলেন, দুটি কারখানার শ্রমিকরা আন্দোলন করছে। এরমধ্যে হাজিরা বোনাস বৃদ্ধির দাবি জানিয়ে মন্ডল ইন্টিমিটস লিমিটেডের শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছে। আমরা দুটি কারখানার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছি। দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে।

আব্দুর রহমান আরমান/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।