পাহাড়-সমতল সব মিলেই বাংলাদেশ: নাহিদ ইসলাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ১১:০৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪
তথ্য উপদেষ্টা মো. নাহিদ ইসলাম

পাহাড়ি ও বাঙালির মধ্যে দ্বন্দ্ব তৈরি করে অনেকে সুবিধা নিতে চায় বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, আমরা তাদের সেই সুযোগ করে দেবো না। পাহাড়-সমতল সব মিলেই বাংলাদেশ।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ারে স্থানীয়দের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন নাহিদ ইসলাম।

পাহাড়ে সাম্প্রতিক সংঘাতে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়ারও ঘোষণা দেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। এ ঘটনায় যারা জড়িত, তাদের বিচারের মুখোমুখি করা হবে জানিয়ে তিনি বলেন, যারা দোকানপাট পুড়িয়ে দিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের আমরা বিচারের আওতায় আনবো। এসময় কাউকে আইন নিজের হাতে তুলে না নেওয়ারও আহ্বান জানান তিনি।

যে কোনো সমস্যা সমাধানে আলোচনার ওপর জোর দিয়ে সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, ‘কেউ যদি অপরাধ করেন, দোষও করেন, সেটার জন্য আপনারা শাস্তি দিতে যাবেন না। সেটার জন্য রাষ্ট্র আছে, পুলিশ আছে।’

পাহাড়ে আসার কথা ছিল না জানিয়ে উপদেষ্টা বলেন, ‘এখানকার পরিস্থিতি জানতে আমি এখানে এসেছি। আমি মনে করি, বাংলাদেশের কোনো একটি অঞ্চল যদি অশান্তিতে থাকে সেটির প্রভাব পুরো বাংলাদেশে পড়ে। ফলে আমাদের একসঙ্গে থাকতে হবে। আমরা কিন্তু লড়াই-সংগ্রামের মাধ্যমে নতুন একটি বাংলাদেশের স্বপ্ন দেখছি।’

এরআগে বুধবার (১৮ সেপ্টেম্বর) খাগাড়ছড়ি জেলা শহরের স্লুইসগেট এলাকায় গণপিটুনিতে মামুন নামের এক যুবক নিহত হন। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করেন দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। মিছিলটি লারমা স্কয়ারের দিকে যাওয়ার সময় পাহাড়িরা বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে দুই পক্ষের মধ্যে ছড়িয়ে পড়ে সংঘর্ষ। একপর্যায়ে লারমা স্কয়ারে দোকানপাট ও বসতবাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে পুড়ে যায় অন্তত ৫০-৬০টি দোকান। এ ঘটনায় তিনজন নিহত হন।

মুজিবুর রহমান ভুইয়া/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।