খাগড়াছড়ি

পাহাড়ের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে তিন উপদেষ্টার বৈঠক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

পার্বত্য চট্টগ্রামের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে খাগড়াছড়িতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামরিক ও বেসামরিক প্রশাসনের শীর্ষকর্তা ও বিভিন্ন সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের তিন উপদেষ্টা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লে. জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সাবেক রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমা যোগ দেন।

এর আগে তারা হেলিকপ্টারযোগে রাঙ্গামাটি থেকে খাগড়াছড়ি পৌঁছান। পরে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় যোগ দেন।

গত বুধবার খাগড়াছড়িতে গণপিটুনিতে মামুন নামে এক যুবক নিহত হন। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করেন দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি লারমা স্কয়ারের দিকে যাওয়ার সময় পাহাড়িরা বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত। পরে দুপক্ষের মধ্যে ছড়িয়ে পড়ে সংঘর্ষ। একপর্যায়ে লারমা স্কয়ারে দোকানপাট ও বসতবাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে পুড়ে যায় অন্তত ৫০-৬০টি দোকান। এ ঘটনায় তিনজন নিহত হন।

মুজিবুর রহমান ভূঁইয়া/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।