গুদামে মিললো সরকারি চাল, ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০১:৩০ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দ চাল বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ কাজে তিলকপুর ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিব এবং দুজন ইউপি সদস্যের সহযোগিতার অভিযোগ উঠেছে।

এ অভিযোগে অভিযান চালিয়ে তিলকপুর বাজারের একটি গুদামে মজুত করা ৬ দশমিক ২ টন সরকারি চাল জব্দ ও দুজনকে আটক করে র্যাব। পর ইউপি চেয়ারম্যান, ইউপির সচিব ও দুই সদস্যের সম্পৃক্তার বিষয়টি বেরিয়ে আসে। এ ঘটনায় তাদেরসহ নয়জনের বিরুদ্ধে শুক্রবার আক্কেলপুর থানায় একটি মামলা হয়। জব্দ করা চালের দাম ২ লাখ ৭২ হাজার ৮০০ টাকা বলে জানিয়েছে র্যাব।

এর আগে বৃহস্পতিবার রাতে সরকারি চাল জব্দ ও দুজনকে আটক করা হয়। পুলিশ দুজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠান। তারা হলেন, রিতুল দাস (৫০) ও সাজেদুর রহমান (৫২)।

র্যাব জানায়, তিলকপুর ইউপির চেয়ারম্যান সেলিম মাহববুব সজল, ইউপির সচিব মো. সাজেদুল ইসলাম, ইউপির সদস্য মামুনুর রশিদ পিন্টু ও বাদশা আলম হতদরিদ্রদের চাল কালোবাজারি করতে সহযোগিতা করতেন।

গুদামে মিললো সরকারি চাল, ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

র্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর আসিফ আল রাজেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, এ ঘটনায় ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব ও ইউপির দুই সদস্যসহ ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

এ বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান সেলিম মাহবুব সজলের মুঠোফোনে কল করে তা বন্ধ পাওয়া যায়। ইউপি সচিব সাজেদুল ইসলামের মুঠোফোনে কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে শনিবার সকালে জাগো নিউজকে বলেন, উদ্ধার করা চালসহ দুজন আসামিকে থানায় হস্তান্তর করেছে র্যাব। আসামিদের আদালতে পাঠানো হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আল মামুন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।